log in

আজকের নারী

আজকের নারী

সিটি বাংলাদেশ আন্তর্জাতিক নারী দিবসের উদ্বোধন

 
সিটি বাংলাদেশ বাংলাদেশ "সিটি উইমেনস নেটওয়ার্ক বাংলাদেশ" চালু করেছে, সিটি এর মহিলাকর্মীদের জন্য তাদের বিভিন্ন প্রজন্মের নেটওয়ার্ক, তাদের অনুপ্রেরণামূলক পরিবর্তন এবং অগ্রগতি অর্জনে রজন্য।ইন্টারন্যাশনাল উইমেন দিবস উদযাপন করার    জন্য ৮ মার্চ, ২০১৫ তারিখে বাংলাদেশে বাংলাদেশ চালু হয়েছিল।বিশ্বব্যাপী নেটওয়ার্ক তাদের অভিজ্ঞতা ভাগ করে এবং সিটি এর মহিলা কর্মীদের কর্মজীবন উন্নয়ন সহজতর করার উদ্দেশ্যে করা হয়, নির্দেশিত পরামর্শ এবং পেশাদারী প্রশিক্ষণ মধ্যে আকর্ষক।

এশিয়া প্যাসিফিক অঞ্চলে সিটি এর ষষ্ঠ নারী নেটওয়ার্ক নেটওয়ার্ক, ভারত তিনটি, হংকংয়ের এক এবং ফিলিপাইনের একজন।উপরন্তু, এটি বিশ্ব ব্যাপী ৪৩ তম নারীনেটওয়ার্ক। নেটওয়ার্কে আনুষ্ঠানিক ভাবে নেটওয়ার্ক এর লোগো প্রবর্তনের মাধ্যমে রাশেদ মকসুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার বাংলাদেশ কর্তৃক আনুষ্ঠানিক ভাবে চালু করা হয়েছিল। দিনটির পর্যবেক্ষণে তিনি বলেন, "সিটি উইমেনস নেটওয়ার্ক বাংলাদেশ চালু করার জন্য আমরা অত্যন্ত গর্বিত। উদ্যাপনে আমাদের বার্ষিক অংশগ্রহণ সব কর্মীদের একটি শক্তিশালী অনুস্মারক যে নারীর নিয়োগ, সম্পৃক্ততা এবং অগ্রগতি ব্যবসার অনিয়ম। "শামিউয়াম আখতার এলা, দেশলিগ্যাল কাউন্সিলসিটি বাংলাদেশ এবং শ্রীলংকা, এবং আর্থিক প্রতিষ্ঠান গ্রুপের প্রধান নুজহাত আনোয়ার, সিটি বাংলাদেশ এর মহিলাকর্মীর সাথেও উপস্থিত ছিলেন।

Sheikh Hasina Biography

Sheikh Hasina Wazed and her family have played a nominal role in the politics of Bangladesh. From an early age, she was exposed to the political chaos and violence going on in her home country. The countries political affairs were so unstable that in 1971 Bangladesh separated completely from Pakistan, an event in which her father played an integral role. The atmosphere was so dysfunctional that the resulting political discord left Sheikh no choice but

Sheikh Hasina's birthday today

 

 

Today is Prime Minister and Awami League President Sheikh Hasina's birthday.

The eldest of five children of Bangabandhu Sheikh Mujibur Rahman and Begum Fazilatunnesa was born on this day in 1947 at Tungipara of Gopalganj.

Like previous years, Awami League and its affiliated organisations will be celebrating the day by organising various events.

A special milad and doa mahfil will be held at Baitul Mukarram national mosque.

যখন জলবায়ু স্থিতিস্থাপকতা সৃষ্টি করা হয়, তখন নারীদের প্রয়োজন পরেও হতে পারে না

 

ক্রশ জাতিসংঘের মহিলা থেকে পোস্ট।

 

দিলরুবা হায়দার জাতিসংঘের মহিলা কর্মসূচি বিশেষজ্ঞ, জাতিসংঘের মহিলা বাংলাদেশ কান্ট্রি অফিসে দুর্যোগ ঝুঁকির হ্রাস, জলবায়ু পরিবর্তন মানবিক কর্মসূচির আওতাধীন। জাতিসংঘের মহিলা যোগদানের পূর্বে, হেইডার জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির সাথে যুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের জন্য ইউকে ডিপার্টমেন্ট এবং বাংলাদেশে স্থানীয় অলাভজন কসংস্থার সাথে কাজ করেছেন। এই ক্ষেত্রে তার ২৪ বছরের কর্মজীবনের সময়, হিরেরের কাজটি আকৃষ্ট এবং প্রভাবিত নীতির পাশাপাশি দুর্যোগ প্রবণ এলাকায় তৃণমূল মহিলাদের সাথে কাজ করে চলেছে।

বাংলাদেশের নারী

বাংলাদেশের নারীদের সামাজিক মর্যাদা বহুবছর ধরে সংগ্রাম করে বিশাল প্রাপ্তিকে বুঝানো হয়। ১৯৭১ সালের স্বাধীনতার পর থেকে বাংলাদেশি নারীরা বৃহদাকারে সাফল্যমণ্ডিত হয়েছে। বিগত চার দশকে নারীদের রাজনৈতিক ক্ষমতায়ন বৃদ্ধি, উন্নততর কর্ম প্রত্যাশা, উন্নত শিক্ষা এবং তাদের অধিকার রক্ষার্থে নতুন আইন প্রণয়ন দেখা গেছে। ২০১৩ অনুসারে, বাংলাদেশেরপ্রধানমন্ত্রী, জাতীয়সংসদেরস্পিকার, বিরোধীদলীয়নেত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী সবাই নারী ছিলেন

২০১১ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত আদমশুমারীর প্রাথমিক হিসাব অনুযায়ী বাংলাদেশের নারীর সংখ্যা ৭কোটি ১০ লাখ ৬৪ হাজার। পুরুষ নারীর সংখ্যার অনুপাত ১০০:১০৩। এদেশে নারী-পুরুষ নির্বিশেষে মানুষের গড় আয়ু ৬৩ বছর

Links to Best Bookmaker Bet365 it The UK

Log in or create an account